ময়মনসিংহ-সিলেট রুটে বাস চলাচল শুরু

ভোক্তাকণ্ঠ ডেস্ক: ময়মনসিংহ-সিলেট রুটে ফের বাস চলাচল শুরু হয়েছে। তবে সিলেট-নেত্রকোণা রুটে এখনো বাস চলাচল বন্ধ রয়েছে।

সোমবার দুপুরে সিলেট পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক শাহ মো. জুয়েল কবির পলাশ এ তথ্য জানান।

তিনি বলেন, রোববার সন্ধ্যা থেকে সিলেট-ময়মনসিংহ-কিশোরগঞ্জ রুটের বাস চলাচল শুরু হয়েছে। সিলেট-নেত্রকোণা রুটে বাস চলাচল কিছু দিনের মধ্যে শুরু হবে।

শাহ মো. জুয়েল কবির পলাশ আরও বলেন, বিকেলে হবিগঞ্জের একটি হোটেলে সিলেট, নেত্রকোণা ও ময়মনসিংহ মোটর মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতারা আলোচনায় বসেন। আলোচনা শেষে সন্ধ্যার পর থেকে থেকে সিলেট-ময়মনসিংহ-কিশোরগঞ্জ রুটে বাস চালানোর সিদ্ধান্ত নেন। সন্ধ্যার পর এ রুটে কয়েকটি বাস চলাচল করে। আজ থেকে এ রুটে পুরোদমে বাস চলবে।

ময়মনসিংহ জেলা মালিক সমিতির মহাসচিব মাহবুবুর রহমান বলেন, সিলেট মালিক সমিতি চেয়েছিল তাদের নতুন দুটি বাস সিলেট-নেত্রকোণা-কলমাকান্দা রুটে চলুক। কিন্তু নেত্রকোণা মালিক সমিতি এটি মেনে নেয়নি। তবে সিলেট থেকে নেত্রকোণার বিরিশিরি রুটে বাস চলাচলে রাজি হয়েছে তারা।

এর আগে সিলেট মালিক সমিতি নেত্রকোণার-কমলাকান্দায় চলাচলের জন্য নতুন দুটি বাস নামায়। কিন্তু নেত্রকোণা মালিক সমিতির নেতারা বাস দুটি চলাচলে রাজি হয়নি। পরে নেত্রকোণা বাস মালিক সমিতির সঙ্গে কিশোরগঞ্জ মালিক সমিতিও যুক্ত হয়। এর জেরে গত ০২ অগাস্ট থেকে সিলেটের সঙ্গে ময়মনসিংহ, কিশোরগঞ্জ ও নেত্রকোণার বাস চলাচল বন্ধ রয়েছে।